হোম বিনোদনমঞ্চ আত্মহত্যা করেছেন নাকি হত্যা করা হয়েছে সুশান্ত সিং রাজপুতকে

আত্মহত্যা করেছেন নাকি হত্যা করা হয়েছে সুশান্ত সিং রাজপুতকে

গোটা বিশ্ব এখন করোনা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন, হঠাৎই বলিউডের উপরে যেন আকাশ ভেঙে পড়ল। আত্মহত্যা করলেন বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় মুখ সুশান্ত সিং রাজপুত। রবিবার মুম্বাইয়ের বাড়ি থেকেই উদ্ধার হয় তার ঝুলন্ত মরদেহ।

আত্মহত্যা’র ঘটনাকে কেন্দ্র করে নির্মিত ছবি ছিচোড়ে’তে জানিয়েছিলেন – আত্মহত্যা কোন সমাধান নয়। তাহলে নিজের জীবন কেনো বিসর্জন দিলেন সুশান্ত।

 

ক্যারিয়ার যখন তুঙ্গে ঠিক এ সময় এ ধরণের সিদ্ধান্ত কোন ভাবেই মেনে নিতে পারছে না বলিউড ফ্যানরা।

সুশান্তের বয়স মাত্র ৩৪ বছর। ১৯৮৬ সালে বিহারের পাটনায় জন্ম তার। পরে পড়াশুনা শেষ করে মুম্বাই চলে এসেছিলেন তিনি। ইঞ্জিনিয়ারিংয়ের স্নাতক হলেও বরাবরই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তার। ২০০৮ সালে হিন্দি সিরিয়াল দিয়েই তার হাতে খড়ি। স্টার প্লাসে ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’ সিরিয়াল দিয়ে তার অভিনয় জীবন শুরু। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি, এরপর অত্যন্ত জনপ্রিয় সিরিয়াল ‘পবিত্র রিস্তায়’ তিনি ছিলেন মুখ্য চরিত্র। সেই তরুণের আবেদন ছুঁয়ে গিয়েছিল বহু দর্শকের হৃদয়। বলতে গেলে সেই অভিনয় ও সারল্যে মুগ্ধ হয়েই কাই পো চে-র জন্য তাঁকে বেছে নিয়েছিলেন পরিচালক অভিষেক কাপুর। পরবর্তী কালে মহেন্দ্র সিং ধোনির বায়োপিকে অভিনয় করেছেন তিনি। এই ছবি করে সবচেয়ে বেশি আলোচনায় আসেন এ অভিনেতা।
তার অভিনীত সেরা ছবিগুলোর মধ্যে রয়েছে ‘শুদ্ধ দেশি রোমান্স’, ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সী’ ও ‘পিকে’।

বই পড়তে অসম্ভব ভালবাসতেন সুশান্ত। ঝরঝরে তরুণ্যের উন্মাদনায় যেন সর্বক্ষণ টগবগ করছেন। ছোট পর্দায় যখন কাজ করতেন তখনই স্নেহের পাত্র ছিলেন সেটের সকলের। বলিউডে অমিতাভ বচ্চন থেকে শুরু করে প্রযোজক পরিচালকদের খুবই কাছের ছিলেন সুশান্ত। তার এমন মর্মান্তিক পরিণতি যেন শোকের সাগরে ঠেলে দিয়েছে বলিউডের তামাম সিনেমাপ্রেমীদের। যারা সুশান্তকে খুব কাছ থেকে চিনেন তারা বলছেন, এরকম মেধাবী আর পজিটিভ একটা ছেলে আর যাই হোক আত্মহত্যা করতে পারে না।

উল্লেখ্য, কয়েকদিন আগেই তার ম্যানেজার দিশা সালিয়ানে আত্মহত্যা করেছেন ১৪ তলা থেকে লাফিয়ে পড়ে, সেখান থেকেই ভেঙে পড়েন সুশান্ত সিং রাজপুত। মুম্বাই পুলিশ তার বাড়িতে থাকা কাগজপত্র থেকে জানতে পেরেছে, বেশ কিছুদিন ধরেই ডিপ্রেশনে ভুগছিলেন তিনি।

এছাড়া অনেকেই বলছেন, আনকিতা লোখান্ডের সাথে বহু বছরের প্রেম ভেঙে যাবার পর, কৃতি সেনন এবং শেষমেশ রিয়া চক্রবতীর সাথে প্রেমে জড়িয়েছিলেন সুশান্ত। আর তার এই হতাশা আর আত্মহত্যার পিছনে এ প্রেমের সম্পর্কগুলো কারণ হতে পারে।

এতো সফলতার পরেও কেনো আত্মহত্যা করেছেন সুশান্ত, নাকি হত্যা করা হয়েছে তাকে, প্রকৃত কারণ জানা যাবে, পোস্টমর্টেমের রিপোর্ট ও পুলিশের তদন্ত থেকে। এ মূহূর্তে মুম্বাই পুলিশ ও ভারতীয় গোয়েন্দা সংস্থা কাজ করছেন এ হত্যার সুরাহা করতে।

সূত্র : এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।